নন্দীগ্রামে ভোট কারচুপি হয়েছে, বললেন মমতা

নন্দীগ্রামে ভোট কারচুপি হয়েছে, বললেন মমতা

বিজেপিকে হারিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতায় এসেছে তৃণমূল কিন্তু মমতা ব্যানার্জি কোনভাবেই নন্দীগ্রামে হার মেনে নিতে পারছেন না।

নির্বাচনের ফল বেরোনোর পরের দিন অর্থাৎ আজ সাংবাদিকদের সাথে কালীঘাটের নিজের বাসায় আলাপ করার সময় নন্দীগ্রামের নির্বাচনের ফল নিয়ে গুরুতর অভিযোগ করলেন মমতা।

“প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার। চার ঘন্টা সার্ভার ডাউন করে রাখে। ৪০ মিনিট লোডশেডিং। আমি এতো বড় মাফিয়াগিরি দেখিনি। আমায় রাজ্যপাল জানালেন তারপর সব বদলে গেল? আমি আদালতে যাবো,’’ বলেন মমতা।

নন্দীগ্রামের ফল ঘোষণার সময় অনেক বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল কারণ শুরুতে মমতাকে জয়ী ঘোষণা দেওয়ার পরেও চূড়ান্ত ফলে তাকে পরাজিত ঘোষণা দেওয়া হয়। তারপরে তৃণমূলের তরফ থেকে পুনর্গণনার আবেদন জানানো হয় যা নন্দীগ্রাম কেন্দ্রের রিটার্নিং অফিসার বাতিল করে দেন।

এদিন মমতা বলেন, “কেউ রে-কাউন্টিং চাইতেই পারে। সেটা কেন হতে দেওয়া হচ্ছে না?”

তারপরে, মমতা রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মেসেজ কথোপকথন তুলে ধরেন। মেসেজে যা লেখা ছিল তার মূল কথা হচ্ছে- ”বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। পুনর্গণনার নির্দেশ দিলে প্রাণে মেরে ফেলা হতে পারে আমাকে।”

ঠিক কার সঙ্গে রিটার্নিং অফিসারের ওই কথা হয়েছে, যদিও সেটা স্পষ্ট করে বলেননি মুখ্যমন্ত্রী । তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “বিষয়টি নিয়ে আদালতে যাব। তত ক্ষণ পর্যন্ত ভিভিপ্যাট, ব্যালট এবং ইভিএম আলাদা আলাদা করে সরিয়ে রাখতে হবে। তদন্ত করে দেখা হবে, সেগুলিতে কোনও বিকৃতি ঘটানো হয়েছে কি না।”

মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করে বলেন, “নন্দীগ্রামে ইভিএম পাল্টে দেওয়া হয়।”

এদিকে নন্দীগ্রামের গণনায় ষড়যন্ত্র হয়েছে বলে অভিযোগ করেন পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা ও রামনগরের বিধায়ক আখিল গিরি। তিনি বলেন, “পূর্ব মেদিনীপুরের ১৬টি বিধানসভার মধ্যে ৯টি তৃণমূল এবং ৭টি বিজেপি পেয়েছে। নন্দীগ্রামেও প্রথমে ঘোষণা হল মমতা বন্দ্যোপাধ্যায় কম ভোট জিতেছেন। শেষে সেই ফল বদলে গেলো! আমি বলছি নন্দীগ্রামের গণনায় ষড়যন্ত্র আছে। আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। দেখি দলনেত্রী বৈঠকে কী নির্দেশ দেন। আবার গণনা না হলে আমরা আন্দোলন বন্ধ করব না। আইনি ব্যবস্থা নেব।”

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৫৮,০৮৯,৯৩৫
সুস্থ
৯৪,৩৪০,০০৯
মৃত্যু
৩,২৯০,৪৬৬

সর্বশেষ