এবার চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

এবার চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

এবার চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টপকে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠল নিউজিল্যান্ড। বিশ্বকাপ ফাইনালে এই ইংল্যান্ডের কাছে হেরেই ট্রফি খুইয়েছিল কিউইরা।

সোমবার র‌্যাংকিংয়ের বার্ষিক হালনাগাদের কথা জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড চতুর্থ স্থানে নেমে গেছে। তবে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে দলটি।

প্রতিবছর মে মাসের শুরুতে আইসিসির র‌্যাংকিং আপডেট করা হয়। শেষ ৩ বছরের পারফরম্যান্স বিবেচনায় হিসেব করা হয় রেটিং পয়েন্ট। ২০১৮ সালের মে মাসের আগ পর্যন্ত যাবতীয় পারফরম্যান্স এই র‌্যাংকিং নির্ধারণের ক্ষেত্রে কোনও প্রভাব ফেলেনি।

গত বছরের মে মাস থেকে দলগুলোর পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে শতভাগ। আগের দুই বছরের পারফরম্যান্স বিবেচনায় এসেছে শতকরা ৫০ ভাগ করে।

শেষ তিন বছরে ৩০ ওয়ানডের ২০টিতেই জিতেছে ওয়ানডের বর্তমান রানার্সআপ নিউজিল্যান্ড। এই পারফরম্যান্সেই দুই ধাপ এগিয়ে শীর্ষ স্থানটি দখলে নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা।

বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৫৮,০৮৯,৯৩৫
সুস্থ
৯৪,৩৪০,০০৯
মৃত্যু
৩,২৯০,৪৬৬

সর্বশেষ