হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার সমন্বয়ের পরিকল্পনা ফেসবুকের

হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার সমন্বয়ের পরিকল্পনা ফেসবুকের

হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারকে একীভূত করতে পারে ফেসবুক। দ্রুতই জনপ্রিয় দুটি সেবা একই প্লাটফর্মে পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে। হোয়াটসঅ্যাপের ফিচার পর্যবেক্ষণকারী সাইট ওয়াবেটাইনফো এ তথ্য জানিয়েছে। খবর গ্যাজেটস নাউ।

ওয়াবেটাইনফো বলছে, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের একীভূত করার প্রক্রিয়া এরই মধ্যে পরীক্ষামূলকভাবে শুরু করেছে ফেসবুক। একীভূত হওয়ার পর হোয়াটসঅ্যাপের মেসেজ দেখা যাবে মেসেঞ্জারেই। তবে এটি বাধ্যতামূলক করা হবে না। ব্যবহারকারীরা চাইলে দুটি সেবা একই প্লাটফর্মে ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার একীভূত করা নিয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ওয়াবেটাইনফো বলছে, এটা খুবই জটিল একটা ফিচার এবং এজন্য অনেক সময়ের প্রয়োজন। একীভূত সেবা চলবে নাকি স্থগিত করা হবে এ বিষয়ে আমাদের কোনো ধারণা নেই।

দুটি সেবা একীভূত করা হলেও হোয়াটসঅ্যাপের মেসেজ সংগ্রহ করবে না ফেসবুক। হোয়াটসঅ্যাপের মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হওয়ায় মেসেজ এনক্রিপ্ট ও ডিক্রিপ্ট করার জন্য সিগন্যাল প্রটোকল ব্যবহার করবে ফেসবুক।

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

সর্বশেষ