গুলিতে নিহতের ঘটনায় অস্বস্তিতে ভারতের নির্বাচন কমিশন

গুলিতে নিহতের ঘটনায় অস্বস্তিতে ভারতের নির্বাচন কমিশন

পশ্চিমবঙ্গের নির্বাচনে কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার ঘটনায় কয়েকজনের মৃত্যুতে অস্বস্তিতে ভারতের নির্বাচন কমিশন।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এখনও পর্যন্ত সবচেয়ে রক্তাক্ত দিন ছিল শুক্রবার। সকাল থেকে শুধুমাত্র কোচবিহার জেলাতেই মৃত্যু হয়েছে ৫ জনের। এর মধ্যে শীতলকুচি বিধানসভা কেন্দ্রের মাথাভাঙা ফাঁড়ি এলাকায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন।

শনিবার সন্ধেবেলা নির্বাচন কমিশনের দপ্তরে সাংবাদিক বৈঠকে এই ঘটনা নিয়ে নানা প্রশ্ন উঠে আসে এটি সেই সব প্রশ্নের উত্তর কার্যত এড়িয়ে গেলেন রাজ্যের নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাব।

এই ঘটনা নিয়ে রাজনৈতিক দ্বন্দ্ব শুরু হয়েছে। তৃণমূলের প্রতিনিধিরা এ নিয়ে দুপুরের পর কমিশনের দ্বারস্থ হন এবং এই ঘটনা নিয়ে কমিশনের উত্তর দাবি করেন। তৃণমূলের আগে বারবার অভিযোগ করেছে যে নির্বাচন কমিশন এবং কেন্দ্রীয় বাহিনী বিজেপির নির্দেশে চলছে।

তৃণমূলের পরে,সন্ধের দিকে বিজেপির প্রতিনিধি দলও দেখা করে সিইও আরিজ আফতাবের সঙ্গে। কেন এভাবে গুলি চালানো হলো সেই গুলি চালানোর নির্দেশ দিয়েছিল কেন শূন্যে গুলি ছোড়া হয় নি,সাংবাদিক বৈঠকে এই সংক্রান্ত প্রশ্নের সরাসরি উত্তর দেওয়া এড়িয়ে যান আরিজ আফতাব।

তিনি কেবল বলেন, বিশেষ পরিস্থিতিতে বুথের বাইরে গুলি চলেছে। এ নিয়ে জেলাশাসক, পুলিশ সুপার এবং বিশেষ পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষকের রিপোর্ট হাতে এসেছে, তা দিল্লি নির্বাচন কমিশনে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

সর্বশেষ