‘টিকা দেওয়া হয়ে গিয়েছে? আমি বুঝতে পারিনি তো’: মোদি

‘টিকা দেওয়া হয়ে গিয়েছে? আমি বুঝতে পারিনি তো’: মোদি

করোনাকে হার মানাতে আজ সোমবার সকালে টিকা নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকালে দিল্লির এইমসে এসে টিকার প্রথম ডোজ নেন তিনি। ট্যুইটারে দেশবাসীকে সেই খবরও জানান তিনি। পাশাপাশি করোনার টিকাকরণের দ্বিতীয় পর্বের জন্য যারা বিবেচিত হয়েছেন তাঁদের প্রত্যেককে টিকা নেওয়ার জন্য আহ্বান জানান।

দেশটির প্রধানমন্ত্রীকে টিকা প্রদানের দায়িত্বে ছিলেন এইমস এর দুই প্রধান নার্স তথা পদুচেরীর বাসিন্দা সিস্টার পি. নিভেদা এবং কেরলের বাসিন্দা সিস্টার রোশম্মা অনিল। তাদের প্রধানমন্ত্রীকে কোভ্যাক্সিন টিকার প্রথম ডোজ দেওয়ার পর সংবাদ মাধ্যমের কাছে তারা নিজেদের অভিজ্ঞতার কথা প্রকাশ করেন।

এই বিষয়ে সিস্টার পি. নিভেদা বলেন, টিকা নেওয়ার সময় যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলেন তিনি। স্বল্পসময়ের মধ্যে তাঁদের সঙ্গে আলাপ পরিচয় সেরে নেন প্রধানমন্ত্রী। তাঁরা কোথা থেকে আসছেন তাঁদের এ কথাও জিজ্ঞাসা করেন তিনি। শুধু তাই নয়, কথা বলতে বলতে কখন যে তাঁকে ইনজেকশন দেওয়া হয়ে গিয়েছে তা টের পাননি প্রধানমন্ত্রী। পরে সিস্টার নিভেদাকে তিনি বলেন, টিকা দেওয়া হয়ে গিয়েছে? আমি বুঝতে পারিনি তো।

ভারতের প্রধানমন্ত্রীকে টিকা দেওয়ার দায়িত্বে থাকা অপর নার্স রোশম্মা অনিল জানিয়েছেন, আজ সকালে ডিউটিতে এসেই তাঁরা জানতে পারেন যে আজ টিকা নিতে আসবেন খোদ প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে দেখা হয়ে খুবই ভালো লাগছে বলেও জানিয়েছেন তিনি। এটা সত্যিই আনন্দের মুহূর্ত বলেও দাবি করেন রোশম্মা।

অন্যদিকে, এইমস থেকে টিকা নেওয়ার পর টুইটারে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন মোদি। এদিন নিজের ট্যুইটার পেজে টিকা গ্রহণের ছবি পোস্ট করার পর তিনি লেখেন, বিশ্বব্যাপী মহামারির বিরুদ্ধে লড়াইয়ে কিভাবে অতিদ্রুত আমাদের ডাক্তার, নার্স, বিজ্ঞানী এবং স্বাস্থ্যকর্মীরা কাজ করে চলেছেন। এটা সত্যিই অভাবনীয়। খুব তাড়াতাড়ি আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠব বলে আশা প্রকাশ করেন তিনি।
সূত্র : কলকাতা ২৪

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

সর্বশেষ