ইউনাইটেড এয়ারের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন বিএসইসির

ইউনাইটেড এয়ারের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন বিএসইসির

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজ পুনরায় চালুর উদ্যোগ নিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করলো পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগের উদ্যোক্তা প্রধান তাসবিরুল আলম চৌধুরীসহ পরিচালকদের বাদ দিয়ে কমিটির নতুন প্রধান করা হয়েছে ট্রিয়ন গ্রুপের চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলমকে। এভিয়েশন ব্যবসায় অভিজ্ঞতার পাশাপাশি বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন তিনি । পাশাপাশি তিনি পর্যটন ও এভিয়েশন বিষয়ক একটি ম্যাগাজিনের সম্পাদক।

নতুন পর্ষদের অন্য সদস্যরা হলেন এম সাদিকুল ইসলাম, মাসকুদুর রহমান সরকার, এটিএম নজরুল ইসলাম, প্রফেসর ড. বদরুজ্জামান ভূইয়া, মুহাম্মদ ইউনুস ও মুহাম্মদ শাহ নেওয়াজ।

এই সিদ্ধান্তে পাঁচ বছর ধরে কার্যক্রম বন্ধ থাকা প্রতিষ্ঠানটিতে বিনিয়োগ করে বিপাকে পড়া হাজার হাজার মানুষ তাদের অর্থ ফিরে পাওয়ার আশা ফিরে পেলো । এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। বিএসইসি দ্বিতীয়বারের মতো বন্ধ ও লোকসানি কোনো প্রতিষ্ঠানের বোর্ড পুনর্গঠন করে সেটিকে বাঁচানোর উদ্যোগ নিল। কাজী ওয়াহিদুল আলম বলেন, ভেঙে পড়া একটি এয়ারলাইন্সকে টেনে তোলা, প্রতিষ্ঠানটির অনেক দেনা ও লোকসান থেকে উত্তরণ করাও একটা বড় চ্যালেঞ্জ। ২০১০ সালে পুঁজিবাজার চাঙ্গা অবস্থায় তালিকাভুক্ত হয় এয়ারলাইন্সটি। শুরুতে বিনিয়োগকারীদের ব্যাপক আগ্রহ দেখা দেয়। তবে ২০১৫ সালের পর থেকে কোম্পানিটির অবস্থা খারাপ হতে থাকে। এক পর্যায়ে উদ্যোক্তা পরিচালকরা তাদের শেয়ার বিক্রি করে কোম্পানিটিই বন্ধ করে দেন। এ অবস্থায় কোম্পানিটিকে নতুন করে চালু করতে পারলেই কেবল এই শেয়ার আবার তার মূল্য ফিরে পাবে।

বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

সর্বশেষ