জম্মু-কাশ্মীরে অজ্ঞাত গেরিলাদের গুলিবর্ষণে ৩ বিজেপি কর্মী নিহত, মোদির শোক প্রকাশ

জম্মু-কাশ্মীরে অজ্ঞাত গেরিলাদের গুলিবর্ষণে ৩ বিজেপি কর্মী নিহত, মোদির শোক প্রকাশ

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুলগামে অজ্ঞাত গেরিলা হামলায় তিন বিজেপি কর্মী নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ এই তথ্য জানিয়েছে। গতকাল (বৃহস্পতিবার) রাত ৮ টা ২০ মিনিট নাগাদ ওয়াই কে পোরা এলাকায় গেরিলারা গুলিবর্ষণ করলে তারা নিহত হন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ওই হামলার নিন্দা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

নিহতরা বিজেপি কর্মীরা হলেন- কুলগামের বিজেপি যুব মোর্চা’র সাধারণ সম্পাদক ফিদা হুসেইন ইট্টু, ওমর হাজাম এবং হারুন রশিদ বেগ। ওই বিজেপি কর্মীরা একটি গাড়িতে করে যাওয়ার সময়ে ওয়াই কে পোরা ঈদগাহের কাছে তাদের গাড়িয়ে থামিয়ে গুলিবর্ষণ করে অজ্ঞাত গেরিলারা। ঘটনাস্থলেই নিহত হন ফিদা হুসেইন ইট্টু। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অন্য দু’জনের মৃত্যু হয়।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

কাজিগান্ড হাসপাতালের সুপার বলেন, তিন জনের দেহে একাধিক আঘাতের চিহ্ন ছিল। হাসপাতালে পৌঁছানোর পরে তাদেরকে মৃত ঘোষণা করা হয়।

এদিকে, ওই হামলার পরে নিরাপত্তা বাহিনী হামলাকারীদের সন্ধানে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে।


ওমর আবদুল্লাহ

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ ওই হামলার নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বলেন, ‘দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলা থেকে ‘ভয়াবহ সংবাদ পাওয়া গেছে। আমি সন্ত্রাসী হামলায় বিজেপি কর্মীর হত্যার নিন্দা জানাচ্ছি। আল্লাহ তাদের জান্নাতে জায়গা দান করুন এবং এই কঠিন সময়ে তাদের পরিবারকে শক্তি প্রদান করুন।

সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি বলেছেন, কুলগামে তিন বিজেপি কর্মী হত্যার কথা শুনে দুঃখ পেয়েছি। তাদের পরিবারের প্রতি সমবেদনা। ভারত সরকারের অসুস্থ চিন্তার নীতিমালার কারণে জম্মু-কাশ্মীরের লোকজনকে প্রাণ হারাতে হচ্ছে।

এদিকে, বিজেপি কর্মীদের উপরে হামলার দায় স্বীকার করেছে দি রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) নামে একটি সংগঠন। কিছুদিন ধরে জম্মু-কাশ্মীরে বিজেপি নেতা-কর্মীদের উপরে সন্ত্রাসী হামলা বেড়েছে। চলতি বছরের জুন থেকে এ পর্যন্ত এ ধরণের হামলায় কমপক্ষে ৮ বিজেপি কর্মীকে হত্যা করা হয়েছে।#

পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৫৯,২৭২
সুস্থ
৩৭৩,৯২৪
মৃত্যু
৬,৫৫২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

সর্বশেষ