যে কারণে আইপিএল এর উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না

যে কারণে আইপিএল এর উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না

চলতি বছরের ২৯ মার্চ থেকেই আইপিএল-২০২০ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ভারতে ঝড়ের গতিতে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় তা পরবর্তীতে পিছিয়ে যায়। শেষমেশ ঠিক হয়, সংযুক্ত আরব আমিরশাহিতেই হবে আইপিএল।

আর দেখতে দেখতে চলে এলে সেই ১৯ সেপ্টেম্বর। রাত পোহালেই মহারণে নামবে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ানস। তবে চলতি সিজনের আইপিএল অন্যান্য বছরের মতো হবে না। দেখা যাবে না চিয়ার লিডার্সদের। মাঠভর্তি দর্শকদেরও দেখা মিলবে না।
কৃত্রিম আওয়াজেই দর্শকদের উপস্থিতির সামাল দেওয়া হবে। তবে তার থেকেও উল্লেখযোগ্য বিষয়টি হল, এবার আইপিএলে কোনও উদ্বোধনী অনুষ্ঠানও হচ্ছে না। তার কারণ কি শুধুই কোভিড?

না শুধুই কোভিড নয়। এর আগেও অর্থাৎ যখন ২৯ মার্চ থেকে আইপিএল হওয়ার কথা ছিল, তখনও উদ্বোধনী কোনও অনুষ্ঠান হত না। কথা ছিল তেমনই। ভারতীয় ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমের কাছে সেই কথা জানানো হয়েছিল।

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় বেশ কিছু ভারতীয় জওয়ান শহিদ হওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেয় ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এর সদস্যরা ২০১৯ সালেই সিদ্ধান্ত নিয়েছিলেন যে, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য যে টাকা খরচ হয়, তার পুরোটাই চলে যাবে পুলওয়ামায় শহিদ সেনাদের পরিবারের কাছে।

চেয়ারম্যান বিনোদ রাই-এর কথায়, ‘আইপিএলে এই বছরে উদ্বোধনী অনুষ্ঠানে একটা টাকাও খরচ করছি না আমরা। কারণ সেই টাকার পুরোটাই আমরা তুলে দেব পুলওয়ামায় মৃত সেনাদের পরিবারের হাতে।’ সূত্র : এই সময়।

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Related Posts

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৭,৬৮৪
সুস্থ
৩২৪,১৪৫
মৃত্যু
৫,৯২৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৫,৫৭৬,৯৯০
সুস্থ
৩০,৫৩৮,১৯৪
মৃত্যু
১,১৮৮,৭৮৭

সর্বশেষ