কাশ্মীরে শীতকালীন উৎসব অনুষ্ঠিত, অংশ নিয়েছেন বলিউড তারকারা

করোনা মহামারীর তান্ডব কিছুটা কমতেই চিরচেনা রুপে ফিরতে শুরু করেছে ভূ-স্বর্গ কাশ্মীর। এরই মধ্যে শুরু হয়েছে তিনদিনের শীতকালীন উৎসব। আর গুলমার্গের এ্ই উইন্টার ফেস্টিভালে অংশগ্রহণ করেছেন বলিউড তারকা বিদ্যা বালান ও আরবাজ খান সহ আরো অনেকে।

ভারতীয় সেনাবাহিনী ও সেই সাথে জম্মু-কাশ্মীরের পর্যযটন বিভাগ এ উৎসবের আয়োজন করেছে। বিদ্যা বালান, আরবাজ খান ছাড়াও চলচ্চিত্র প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর এই উৎসবে অংশ নিয়েছেন। এ উৎসব নিয়ে জেনারেল অফিসার কমান্ডার ড্রেগার ডিভিশন ভিরেন্দর ভাট বলেন, পর্যটকদের কাশ্মীরে টানতে এবং স্থানীয় শিল্পীদের কীর্তি প্রদর্শন করতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। স্থানীয় খাবার ও হস্তশিল্পকে সবার সামনে তুলে ধরা হয়েছে এ উৎসবে। এছাড়া ছিলো স্কিইং, স্নোমোবাইল, এটিভি রেস, স্নো সাইক্লিং সহ আরো অনেক আয়োজন।

ভিরেন্দর ভাট আরো বলেন, আমরা আনন্দিত যে চলচ্চিত্র জগতের আরবাজ খান, বিদ্যা বালান এবং চলচ্চিত্র নির্মাতা সিদ্ধার্থ রায় অনুষ্ঠানে উপস্থিত হয়ে স্থানীয় তরুণ প্রজন্মকে উৎসাহ দিয়েছে। এর মাধ্যমে সবাই জানতে পারবে যে কাশ্মির মহামারী থেকে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে এসেছে এবং পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত পৃথিবীর এই ভূ-স্বর্গ।

ট্রাম্পের অভিশংসনের পক্ষে মার্কিন সিনেটররা

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের শুনানি অব্যাহত রাখার পক্ষে ভোট দিয়েছেন মার্কিন সিনেটররা। তবে ট্রাম্পের প্রতিরক্ষা দল দাবি করছে যে হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার পর তিনি বিচারের মুখোমুখি হতে পারবেনা।

ট্রাম্পের অভিশংসনের শুনানি অব্যাহত রাখা হবে কিনা এ নিয়ে স্থানীয় সময় মঙ্গলবার মার্কিন সিনেটররা ভোটাভুটিতে অংশ নেয়। ভোটে ৫৬ জন মার্কিন সিনেটর পক্ষে ভোট দিয়েছে এবং ৪৪ জন বিপক্ষে। এতে শুনানি অব্যাহত রাখার বিষয়টি জয়যুক্ত হয়েছে। এই ভোটাভুটির পর শুরু হবে বিতর্কসভা। সেখানে সংখ্যাগরিষ্ঠ ভোট ট্রাম্পের বিরুদ্ধে গেলে ট্রাম্পের আর কোন সুযোগ থাকবে না।

এই মামলার বিচারক মঙ্গলবারের কেসটি শুরুর আগে ৬ জানুয়ারি দাঙ্গার ফুটেজ দেখান। মেরিল্যান্ডের প্রতিনিধি জেমি রাসকিন ফুটেজ সম্পর্কে বলেছেন, এটি একটি উচ্চ পর্যায়ের অপরাধ এবং অপকর্ম।

ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা এবং হিংসায় ইন্ধন দেওয়ার অভিযোগে গত মাসে হাউস অব রিপ্রেজেন্টেটিভ ট্রাম্পকে অভিশংসন করে। তার পর সেই প্রস্তাব যায় সিনেটে।

চীনের ল্যাব থেকে করোনা ছড়ানোর সম্ভাবনা নেই বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনাভাইরাস চীনের ল্যাব থেকে এসেছে এ তথ্য প্রত্যাখান করেছে আন্তজার্তিক বিশেষজ্ঞের দল। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানানো হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুসন্ধানী মিশনের প্রধান পিটার বেন এমবারেক বলছেন, উহান শহরের একটি ল্যাব থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে এই সম্ভাবনা নেই বললেই চলে। তিনি বলেন, ভাইরাসের উৎস খুঁজে বের করতে আমাদের আরো কাজ করতে হবে। একজন বিশেষজ্ঞ বলেন, দক্ষিণ পূর্ব এশিয়ায় এখন অনুসন্ধান চালানো হচ্ছে। অনুসন্ধানের শেষ পর্যায়ে এসে দাঁড়িয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

২০১৯ সালের শেষের দিকে উহানে সর্বপ্রথম করোনাভাইরাসের খোঁজ পাওয়া যায়। বিশ্বে এ পর্যন্ত ১০ কোটি ৬০ লাখের বেশি করোনার রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ লাখ মানুষ। বিশেষজ্ঞদের ধারণা কোনো প্রাণীর শরীর থেকে ভাইরাসটি প্রথমে ছড়িয়েছে, মানুষের মাধ্যমে না। তবে এ বিষয়ে তারা এখনো নিশ্চিত না।

সূত্র: বিবিসি

দক্ষিণ চীন সাগরে কানাডার সাবমেরিন, যুদ্ধজাহাজ

দক্ষিণ চীন সাগরে আধিপত্য বাড়াচ্ছে কানাডা! চীন যখন একছত্র আধিপত্য কায়েম করার স্বপ্ন নিয়ে সাগরটিতে টহল বাড়িয়েছে; তখনই পারমাণবিক হামলা করতে সক্ষম সাবমেরিন ও যুদ্ধজাহাজ নিয়ে হাজির কানাডা। দক্ষিণ চীন সাগরে আন্তর্জাতিক জলপথে নৌ চলাচলের স্বাধীনতা রক্ষায় কানাডার সাবমেরিন ও যুদ্ধজাহাজ টহল দিয়েছে বলে জানিয়েছে দেশটির সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়টির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

এর আগের দিন মার্কিন নৌবাহিনী জানিয়েছিল, মার্কিন যুক্তরাষ্ট্রের দু’টি ক্যরিয়ার গ্রুপ দক্ষিণ চীন সাগরে যৌথ মহড়া চালিয়েছিল। বিতর্কিত পানিসীমায় চীন নিয়ন্ত্রিত দ্বীপের কাছাকাছি দেশটির একটি যুদ্ধজাহাজ যাওয়ার কয়েকদিন পরেই এই মহড়া চালালো দেশটির নৌবাহিনী।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ চীন সাগরে যুক্তরাষ্ট্রের মিত্ররা আন্তর্জাতিক নৌপথে নৌ চালাচলের স্বাধীনতার ওপর জোর দিচ্ছে। সর্বশেষ ফরাসি টহলটি এমনটা নির্দেশ করে। ফ্রান্সের সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয় বলেছে, এই কৌশলটি বিশেষত প্রতিশ্রুতিগুলোর ওপর ভিত্তি করে- আঞ্চলিক দেশগুলোর সঙ্গে সহযোগিতার বিষয়টি ঐতিহ্য ও প্রতিরক্ষা কূটনীতির ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। যা বহুপাক্ষিকতা, আন্তর্জাতিক আইন এবং জলপথে নৌ চলাচলের স্বাধীনতা রক্ষার নীতিকে সমর্থন করে।

দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের দখলে থাকা দ্বীপগুলোর পাশে মার্কিন যুদ্ধজাহাজ দেখে ক্ষিপ্ত দেশটি। চীনের দাবি, দখলে থাকা অঞ্চলগুলোতে দেশটির সার্বভৌমত্ব রয়েছে। দেশটির অভিযোগ, মার্কিন যুক্তরাষ্ট্র ইচ্ছাকৃতভাবে ওই অঞ্চলগুলোতে উত্তেজনা বজায় রাখছে।

কানাডর সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ফ্লোরেন্স পার্লি এক টুইট বার্তায় বলেছেন, দূরে আমেরিকান, অস্ট্রেলিয়ান ও জাপানি মিত্রদের সহযোগিতায় ফরাসি নৌবাহিনীর অভিযান পরিচালনা করার সক্ষমতা দেখিয়েছে এটি (দক্ষিণ চীন সাগরে কানাডার জাহাজের টহল)।

সূত্র: রয়টার্স।

তুরস্কে মনোলিথ রহস্য! এরদোয়ান বললেন, ‘আকাশে তাকাও, চাঁদ দেখ’

ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি স্থানে সম্প্রতি রহস্যময় কিছু ধাতব স্তম্ভের আবির্ভাব ঘটে। পরে সেগুলো উধাও-ও হয়ে যায়। এসব স্তম্ভ পরিচিত মনোলিথ হিসেবে। আর গত সপ্তাহে সেই মনোলিথের দেখা মিলে দক্ষিণপূর্ব তুরস্কের একটি অঞ্চলে। কয়েকদিন পর আবার সেটি উধাও-ও হয়ে যায়।

তুরস্কের সানলিউরফা সিটি সেন্টার থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে গত শুক্রবার এই ধাতব স্তম্ভের দেখা মিলে। তিন মিটার (৯ দশমিক ৮ ফুট) লম্বা এবং এক মিটার (৩ দশমিক ২ ফুট) প্রস্থের এই ধাতব স্তম্ভের দেখা মিলার পরই অনেক কৌতূহলী মানুষ স্তম্ভটি দেখতে যান। ওই মনোলিথে প্রচীন তুর্কি শব্দ ব্যবহার করে কিছু লিখা ছিল বলে জানায় তুরস্কের সংবাদ সংস্থা আনাদুলু এজিন্সি।

আনাদুলু জানিয়েছে, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান রহস্যময় ধাতব স্তম্ভের লেখাগুলো প্রকাশ্যে নিয়ে এসেছেন। একটি অনুষ্ঠানে তিনি ওই লেখাগুলো নিয়ে মন্তব্যও করেছেন। দেশটির রাজধানী আঙ্কারায় ‘নতুন স্পেস প্রোগ্রাম’ উন্মোচন অনুষ্ঠানে এরদোয়ান প্রাচীন তুর্কি শব্দ দিয়ে ওই লেখাগুলোর অর্থ বলেছেন। তিনি বলেন, ‘আকাশের দিকে তাকাও, চাঁদ দেখ।’ তিনি আরো বলেন, আমি এটির সঙ্গে ১০ বছরের জন্য তুরস্কের জাতীয় মহাকাশ কর্মসূচির উদ্বোধন করছি।

দক্ষিণপূর্ব তুরস্কের যে জায়গায় এই মনোলিথটির পাওয়া যায়; সেই জায়গার মালিক ফুয়াত ডেমিরডি। তিনি জানিয়েছেন, এই মনোলথকে অজ্ঞাত ব্যক্তিরা জমিতে পুঁতে রেখেছেন। কি কারণে রেখেছেন তিনি জানেন না। তিনি জানান, মঙ্গলবার সকালে তিনি এই মনোলিথকে আর দেখতে পাননি। মঙ্গলবার এক প্রতিবেদনে আনাদুলু জানিয়েছে, প্রথমে যে জায়গায় মনোলিথ দেখা গিয়েছিল; সেই জায়গায় মনোলথ নেই। এটি অদৃশ্য হয়ে গেছে।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে দু’টি মনোলিথ অবির্ভাবের পর কয়েকটি গ্রুপ এটিকে নিজেদের বলে দাবি করে। ওই গ্রুপগুলোর মধ্যে ছিল চারজনের একটি দল। তাদের দাবি, তারা নিজেরা একটি মনোলিথ তৈরি করেছেন। ক্যালিফোর্নিয়ার ‘অ্যা পিস অব গেরিলা আর্ট’র অংশ হিসেবে তারা এটি তৈরি করেছিলেন। তবে অন্যান্য মনোলিথগুলোর মূল উৎস হতে পারে শিল্প কিংবা অতিপ্রাকৃত কোনো তত্ত্ব।

নিউইয়র্ক টাইমের প্রতিবেদনে আরো বলা হয়, এগুলো তৈরি করা যথেষ্ট সহজ। ইচ্ছাশক্তি ও বিশেষ দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা এগুলো তৈরি করতে পারেন।

সূত্র: আনাদুলু এজিন্সি, নিউইয়র্ক টাইম।

পেঁপে ক্যান্সারের প্রতিষেধক!

আমাদের দেহের কার্যকরী অঙ্গ লিভার সুস্থ ও সক্রিয় রাখতে পেঁপের বীজ এবং গাছের পাতা সমান ভাবে উপকারী। লিভার ভালো রাখতে নিয়মিত খেতে হবে পুষ্টিকর পেঁপে। পেঁপেতে থাকা ড্যানডেলিওন, মিল্ক থিসল লিভার সুস্থ রাখতে সাহায্য করে।

পেঁপের পাতার রস করতে প্রথমে পাতাগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার পাটা বা হাম্বলদিস্তায় থেঁতো করে নিন। এবার রস ছেকে নিয়ে এক চা চামচ মধু মিশিয়ে পান করুন। এছাড়াও, পেঁপের বীজ প্রথমে রোদে শুকিয়ে নিন। এটি পিষে নিয়ে এক গ্লাস পানিতে এক চা চামচ মধু দিয়ে পান করুন।

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ পেঁপে লিভারে থাকা সমস্ত অপ্রয়োজনীয় বস্তুকে বের করে বিভিন্ন রোগ থেকে বাঁচায় । পেঁপের পাতার রস পান করলে হজমশক্তি বাড়ে, শরীর দ্রুত প্রোটিনের চাহিদা পূরণ করে। এছাড়া সব ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

অত্যন্ত সুস্বাধু পাকা পেঁপে ত্বক, হজম শক্তি বাড়ায়, হার্টের স্বাস্থ্য ভালো রাখে, ক্যান্সারের প্রতিষেধক হিসেবে কাজ করে। সকালে খালি পেটে খাঁচা পেঁপে খেলে গ্যাস্ট্রিকের সমস্যাও দূর হয়। আবার কাঁচা পেঁপে সালাদ বা সবজি হিসেবে রান্না করেও খাওয়া যায়।

চির তারুণ্য ধরে রাখে বরই

খাওয়ার রুচি বাড়ানোর জন্য বরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বরই ঠান্ডা, জ্বর, সর্দি-কাশির প্রতিরোধ করে। নিদ্রাহীনতা দূর করে আমাদের কর্মশক্তি বাড়াতে সাহায্য করে। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ফলটি ত্বকের বুড়িয়ে যাওয়া রোধ করে চির তারুণ্য ধরে রাখে।

বরই এর রস অ্যান্টি-ক্যানসার ড্রাগ হিসেবেও ব্যবহৃত হয়। এই ফলে রয়েছে ক্যানসার সেল, টিউমার সেল, লিউকেমিয়ার বিরুদ্ধে লড়াই করার অসাধারণ শক্তি।

আমাদের দেশে বিভিন্ন প্রজাতির বরই রয়েছে। এর ভিটামিন ‘সি’ গলার ইনফেকশনজনিত বিভিন্ন অসুখ, টনসিলাইটিস, ঠোঁটের কোণে ঘা, জিহ্বাতে ঠাণ্ডাজনিত লালচে ব্রণের মতো ফুলে যাওয়া, ঠোঁটের চামড়া উঠে যাওয়া দূর করে।

রক্ত বিশুদ্ধকারক হিসেবে এই ফলের গুরুত্ব অপরিসীম। ডায়রিয়া, মোটা হয়ে যাওয়া, রক্তের হিমোগ্লোবিন ভেঙে রক্তশূন্যতা তৈরি হওয়া, ব্রঙ্কাইটিস নিরাময়ে বরই অত্যন্ত কার্যকরী। উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রোগীদের জন্য এই ফল যথেষ্ট উপকারি।

পুরো বছর সংরক্ষণ করে খাওয়ার জন্য বরই দিয়ে টক-মিষ্টি-ঝাল আচার তৈরি করে রাখা যায়। এছাড়াও বরই ভর্তা খুবই মুখরোচক।

অ্যাজমার সাধারণ ওষুধেও দ্রুত করোনা সারে: অক্সফোর্ডের গবেষণা

যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় উঠে এসেছে অ্যাজমা রোগের চিকিৎসায় ব্যবহৃত সাধারণ ওষুধেও করোনাভাইরাস থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। পাশাপাশি এটি আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি হওয়ার হারও কমিয়ে দেয়। খবর রয়টার্স।

প্রকাশিত খবরে বলা হয়েছে, উপসর্গ দেখা দেয়ার সাত দিনের ভেতর ইনহেলারের মাধ্যমে বুডিসোনাইড (Budesonide) জেনেরিক নামের ওষুধটি দিতে পারলে রোগীদের সুস্থ হওয়ার সময় যেমন কমে আসে, তেমনি হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকিও হ্রাস পায়।

গবেষণাটি এখনো দ্বিতীয় ধাপের ট্রায়ালে রয়েছে। কোনো পিয়ার-রিভিড জার্নালেও প্রকাশ করা হয়নি। বুডিসোনাইড ওষুধটি করোনার ভ্যাকসিন তৈরি করা প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকার। পালমিকোর্ট ব্র্যান্ডনেমে নামে তারা এটি বিক্রি করে থাকে। ধুমপায়ীদের ফুসফুসের চিকিৎসায়ও এটি ব্যবহার করা হয়।

১৪৬ জন রোগীকে নিয়ে করা ২৮ দিনের গবেষণায় অক্সফোর্ড দেখেছে সাধারণ করোনা রোগীদের তুলনায় বুডিসোনাইড ব্যবহার করা রোগীদের হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি ৯০ শতাংশ কম।

অ্যাস্ট্রাজেনেকা অ্যাজমার বিকল্প চিকিৎসার জন্য সিমবিকোর্ট নামের আরেকটি ওষুধ আনার কথা জানিয়েছে।

 

ফের কাপুর পরিবারে মৃত্যুশোক, চলে গেলেন রাজিব কাপুর

পরপর দুঃসংবাদ কাপুর পরিবারে। ঋষি কাপুরের পর এবার মারা গেলেন তার ভাই রাজীব কাপুর। পেশায় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক ছিলেন তিনি। রাজ কাপুরের কনিষ্ঠ সন্তান রাজীব কাপুর মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। মঙ্গলবার রাজীব কাপুর চেম্বুরে নিজের বাড়িতে থাকাকালীনই বুকে ব্যথা অনুভব করেন। তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে আর কিছু করার ছিল না। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ইনস্টাগ্রামে প্রয়াত দেবরকে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন ঋষি কাপুর পত্নী নীতু কাপুর।

রাজ কাপুরের তিন সন্তানের মধ্য়ে রাজীব ছিলেন কনিষ্ঠ। গত বছরই ঋষি কাপুরের মৃত্যু হয়। তার এক বছর পার হওয়ার আগেই মারা গেলেন রাজীব। ‘রাম তেরি গঙ্গা মৈলি’ ছাড়াও ‘আসমান’, ‘লাভার বয়’, ‘জবরদস্ত’, ‘হাম তো চলে পরদেশ’-এর মতো ছবিতে অভিনয় করেছেন রাজিব কাপুর। ১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ ছবির সঙ্গে রুপালি সফর শুরু করেছিলেন রাজ কাপুর পুত্র। সর্বশেষ ‘জমিনদার’ (১৯৯০) ছবিতে অভিনয় করেছেন রাজিব।

সম্পর্ক টিকিয়ে রাখতে এগিয়ে আসতে হয় দুইজনকেই, বললেন প্রিয়াঙ্কা

সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে দুইজনকেই এগিয়ে আসতে হয়। একে অপরের সাহায্য ছাড়া কোনওভাবেই সম্পর্ক টিকিয়ে রাখা সম্ভব নয়। বিয়ের ২ বছর পর এভাবেই মত প্রকাশ করলেন প্রিয়াঙ্কা চোপড়া

একটি  সাক্ষাতকারে সম্প্রতি হাজির হন প্রিয়াঙ্কা চোপড়া। সেখানে হাজির হয়ে অভিনেত্রী বলেন, ছোট থেকে বাবা, মাকে দেখে আসছেন। তাদের মধ্যে কী ধরনের সম্পর্ক, তাও দেখছেন। সবকিছু দেখেশুনে এটাই মনে হয়, যে কোনও ধরনের সম্পর্ক টিকিয়ে রাখতে গেলেই একে অপরকে সাহায্য করে এগিয়ে আসতে হয়

নিকের বাবা-মাকেও দেখছেন, কীভাবে তারা একে অপরের কাছে থেকে, পাশে থেকে সম্পর্ক আগলে রেখেছেন। নিক এবং তিনিও সেই রাস্তাতেই হাঁটছেন। একে অপরের প্রতি শ্রদ্ধাশীল থেকে তারা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চাইছেন বলেও মন্তব্য করেন প্রিয়াঙ্কা চোপড়া

একটা সম্পর্ককে টিকিয়ে রাখতে হলে, কখনওই সব সময় নিজের কথা ভাবলে চলে না। সঙ্গী কী ভাবছেন, তার মনে কী চলছে, সবকিছু ভেবে নিয়ে তবেই চলা উচিত। সঙ্গীর সঙ্গে নিজের মনের তাল মিলিয়ে চললে, তবেই যে কোনও সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয় সম্ভব বলেও মন্তব্য করেন প্রিয়াঙ্কা চোপড়া