ছুরিকাঘাতে বিএনপির বিজয়ী কাউন্সিলর নিহত

nt

সিরাজগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় তরিকুল ইসলাম খান নামে বিজয়ী এক কাউন্সিলর প্রার্থী খুন হয়েছেন। আজ শনিবার অনুষ্ঠিত নির্বাচনে ফল ঘোষণার পরে দুর্বৃ্ত্তের ছুরিকাঘাতে তিনি নিহত হয়েছেন বলে জানা গেছে।

তরিকুল ইসলাম খান পৌরসভার ৬ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে বেসরকারি ফলাফলে বিজয় লাভ করেছিলেন।

জানা গেছে, নির্বাচনের ফল ঘোষণার পরে শহীদগঞ্জ কেন্দ্রে তাকে ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ৮টায় তিনি মারা যান।

 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা তাকে ছুরিকাঘাত করেছেন বলে অভিযোগ করেছেন ওই কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

এদিকে সিরাজগঞ্জে ৫টি পৌরসভার নির্বাচনে চারটি পৌরসভার বেসরকারি ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে রায়গঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আব্দুল্লাহ আল পাঠান নৌকা প্রতীকে ৮৯৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের জাহিদুল ইসলাম জাহিদ পেয়েছেন ৫৭৫ ভোট।

কাজিপুর পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল হান্নান তালুকদার বিজয়ী হয়েছেন। বেলকুচি পৌরসভায় যুবলীগ থেকে বহিস্কৃত সাজ্জাদুল হক রেজা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে ১৮৩৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশানুর বিশ্বাস পেয়েছেন ১২৭৮৪ ভোট।

উল্লাপাড়া পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এসএম নজরুল ইসলাম নৌকা প্রতীকের ২৪৫০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থী পেয়েছেন ১০৭৬ ভোট।

আজ মধ্যরাত থেকে সংসদ ভবন এলাকায় ডিএমপির নিষেধাজ্ঞা

জাতীয় সংসদের অধিবেশনকে সামনে রেখে সংসদ ভবন এলাকায় সমাবেশ ও বিস্ফোরক দ্রব্য নিয়ে চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আজ রোববার রাত ১২টা থেকে ডিএমপির এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। আসন্ন অধিবেশন চলাকালীন সংসদ ও আশপাশের এলাকা আইনশৃঙ্খলা রক্ষায় এই বিধিনিষেধ আরোপ করা হয়েছে। অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এর আগে গতকাল শনিবার ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সংসদ ভবনের আশপাশে অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যেকোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

অধিবেশন চলাকালীন যেসব এলাকায় নিষেধাজ্ঞা বহাল থাকার কথা বলা হয়েছে সেগুলো হলো- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত হতে মানিক মিয়া এভিনিউর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ।

লঞ্চের ধাক্কায় পন্টুনে দাঁড়িয়ে থাকা নারীর পা বিচ্ছিন্ন

ভোলার দৌলতখান উপজেলায় ঢাকাগামী একটি লঞ্চের ধাক্কায় পন্টুনে দাঁড়িয়ে থাকা কোহিনুর বেগম (৪০) নামে এক নারী যাত্রীর পা বিচ্ছিন্ন হয়েছে। গতকাল শনিবার রাতে দৌলতখান লঞ্চঘাটে এ দুর্ঘটনা ঘটে। আহত কোহিনুর বেগম ওই উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মো. সালাউদ্দিনের স্ত্রী।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো হাতিয়া থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা এমভি ফারহান-৫ লঞ্চটি দৌলতখান লঞ্চঘাটে যাত্রী উঠানোর উদ্দেশ্যে ঘাটে ভেড়ানোর প্রস্তুতি নেয়। এ সময় লঞ্চটি বেপরোয়া গতিতে এসে পন্টুনে দাঁড়িয়ে থাকা যাত্রী কোহিনুর বেগমকে ধাক্কায় দেয়। এতে তার বাম পা হাঁটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে সেখান থেকে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেলে পাঠানো হয়।

দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. সিফাত জানান, রোগীর বাম পায়ে আঘাত লেগে শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে তাৎক্ষণিক বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে রেফার করা হয়েছে।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান বলেন, ‘নারীটি লঞ্চে উঠতে গিয়ে আহত হয়েছেন। পরে লঞ্চটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। তবে আমাদের কাছে এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

রিকশা চলাচল বন্ধ: মেয়র আরিফকে ৭২ ঘণ্টার সময় দিলেন ব্যবসায়ীরা

সিলেটের গুরুত্বপূর্ণ সড়ক বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা এলাকায় রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সিলেট সিটি করপোরেশনের (সিসিক)। করপোরেশনের নির্দেশনামতে গত ১ জানুয়ারি থেকে ব্যস্ততম ওই সড়কে বন্ধ রয়েছে রিকশা চলাচল। এছাড়া পূর্ব ঘোষণা ছাড়াই বারুতখানা-জল্লারপাড় সড়কেও রিকশা চলাচল বন্ধ করে দেয় সিসিক।

এতে ক্রেতা শূন্য হয়ে পড়ে জিন্দাবাজার এলাকার বিপণীবিতানগুলো। ফলে আগের মতো সড়কগুলোকে রিকশা চলাচলের জন্য উন্মুক্ত করে দিতে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে ৭২ ঘণ্টা সময় বেধে দিয়েছেন ব্যবসায়ীরা। অন্যথায় তারা আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন।

বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা ও বারুতখানা-জল্লারপাড় সড়কে রিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রেখে আন্দোলনে নামেন ব্যবসায়ীরা। রিকশার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবিতে তারা রাস্তায় বিক্ষোভ করেন।

এ সময় সমাবেশ থেকে বক্তারা মেয়রকে ৭২ ঘণ্টার সময় বেধে দিয়ে বলেন, এই সময়ের মধ্যে নগরীর বাণিজ্যিক এলাকার সড়কগুলো রিকশা চলাচলের জন্য উন্মুক্ত করে না দিলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

সিলেটের জিন্দাবাজারের ব্যবসায়ী রাজু আহমেদ জানান, ‘সাধারণ মানুষের বাহন রিকশা। হঠাৎ করেই ব্যস্ততম সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়ায় ভোগান্তির সৃষ্টি হয়েছে। ফলে মানুষ জিন্দাবাজারে কেনাকাটা করতে আসছেন না। এনিয়ে আমরা মেয়রের কাছে ধর্ণা দিয়েও কোনো লাভ হয়নি। তাই আন্দোলনে নেমেছি।’

সিলেট মহানগর ব্যবসায়ী কমিটির কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, ‘বন্দরবাজার-চৌহাট্টা সড়কে রিকশা চলাচল বন্ধ না করতে আমরা মেয়রকে বারবার অনুরোধ করেছি। কিন্তু তিনি তাতে কর্ণপাত না করে উল্টো বারুতখানা-জল্লারপাড় সড়কেও রিকশা চলাচল বন্ধ করে দিয়েছেন। এতে সিলেটের প্রধান বাণিজ্যিক এলাকা জিন্দাবাজারে ব্যবসায় বন্ধ হয়ে গেছে। ক্রেতা না আসায় ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে মেয়র রিকশা চলাচলের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে ব্যবসায়ীরা কঠোর কর্মসূচি নিয়ে আন্দোলনে নামবে।’

বিডি-প্রতিদিন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

দ্বিতীয় দফায় তিন ঘন্টা বন্ধ থাকার পর রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। আজ রবিবার পৌনে দশটায় দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গতকাল শনিবার (১৬ জানুয়ারী) দিবাগত রাত ২টার দিকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় কয়েক ঘন্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এরপর আজ রবিবার ভোরে ফেরি চলাচল শুরু করলে কিছুক্ষণ পর আবার বন্ধ করে দেওয়া হয়। কুয়াশার ঘনত্ব হ্রাস পেলে সকাল পৌনে ১০টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, দীর্ঘ দুই দফায় ৮ ঘন্টার অধিক সময় ফেরি চলাচল বন্ধ থাকার ফলে দৌলতদিয়া প্রান্তে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সিরিয়ালের ভিত্তিতে এসব যানবাহন পারাপর করা হবে বলে জানান দৌলতদিয়ার দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা।

বিডি-প্রতিদিন

রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৬০

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের দায়ে অন্তত ৬০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৩ হাজার ২৩৩ পিস ইয়াবা, ১৭১ গ্রাম হেরোইন, ১ বোতল বিদেশী মদ, ৫ গ্রাম আইস ও ১০ কেজি ৯৩০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ৩৯টি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।বিডি-প্রতিদিন

তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টির আভাস

কয়েক দিনের টানা শৈত্য প্রবাহের পর এবার তাপমাত্রা বেড়ে যাওয়ার সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বৃষ্টির আভাসও দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস বলছে, আগামী দুই দিনের মধ্যে তাপমাত্রা বেড়ে গেলেও এরপর থেকে হালকা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

সবশেষ আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

২৪ ঘণ্টায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শ্রীমঙ্গল, পাবনা, বগুড়া, বদলগাছী, দিনাজপুর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ২৪ ঘণ্টায়।

আর ৪৮ ঘণ্টা অর্থাৎ দুই দিনে আবহাওয়ার অবস্থা বলা হয়েছে, এই সময়ে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। আবহাওয়া অফিস আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থায় জানায়, এই সময়ের শেষের দিকে হালকা অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

বিডি প্রতিদিন

সাঁথিয়ায় জমি নিয়ে সংঘর্ষে দুইজন নিহত

পাবনার সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই বাজারে জমিজমা সংক্রান্ত বিরোধে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

শনিবার সকাল ১০টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন-সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামের সাহেব উদ্দিনের ছেলে মুন্নাফ (৪২) ও তার মামাতো ভাই পাইকশা গ্রামের শামসুর রহমানের ছেলে নাছির (৩৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কিছুদিন আগে মুন্নাফ নাড়িয়াগিদা বাজারে সাচ্চু প্রামাণিকের কাছ থেকে জমি কেনেন। সেখানে বাড়ির কাজ শুরু করলে জমির সীমানা নিয়ে সাচ্চু প্রামাণিকের ভাই বাচ্চুর সাথে বিরোধ হয়। স্থানীয় সালিশে বিষয়টি নিষ্পত্তি হলে বাড়ির কাজ শুরু করেন মুন্নাফ।

কিন্তু শনিবার সকালে কয়েকজন অস্ত্র নিয়ে হামলা করে মুন্নাফসহ কাজ করতে আসা শ্রমিকদের কুপিয়ে জখম করে। এ সময় ঘটনাস্থলেই নাছির মারা যান। পরে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান মুন্নাফ।

এছাড়া নির্মাণ শ্রমিক রওশন, হারুন, মাহতাব, সামাদ, আকরাম ও ইয়াছিন আহত হন। গুরুতর অবস্থায় রওশন ও মাহতাবকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাবনার পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকাণ্ডে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার পর অভিযুক্ত পরিবারের লোকজন নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে যান। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন

তাপমাত্রা কমলো আরও ২-৩ ডিগ্রি

দেশের উত্তরাঞ্চল ছাড়া অন্যান্য অঞ্চলে তাপমাত্রা কমে যাওয়ায় বেড়েছে শৈত্যপ্রবাহের এলাকা। সেইসঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের বড় শহরগুলোয় তাপমাত্রা কমে গেছে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। ফলে বেশি শীত অনুভূত হচ্ছে। আবহাওয়ার এই রূপ আরও কয়েকদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিপ্তর জানায়, রাজশাহী, পাবনা, নওগাঁ, বদলগাছি ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে।

আজ শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭.৯। এ হিসেবে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিভাগীয় শহরগুলো বিশেষ করে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রির মতো। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় তাপমাত্রা ১৩.৬, ময়মনসিংহে ১১.৫, চট্টগ্রামে ১৪ এবং সিলেটে ১২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাজশাহী আর রংপুরে তাপমাত্রা কিছুটা বেড়েছে। রাজশাহীতে ১০.৬, রংপুরে ১১, খুলনায় ১২.৬ এবং বরিশালে ১০.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্য অঞ্চলের হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

‘একটি কেন্দ্র ছাড়া আর কোথাও ধানের শীষের এজেন্ট দেখিনি’

একযোগে দেশের ৬০টি পৌরসভায় আজ শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সাভার পৌরসভার নির্বাচনী ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করে গভীর হতাশা ব্যক্ত করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। আজ শনিবার সাভার সরকারি কলেজ প্রাঙ্গণে নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হতাশা ব্যক্ত করেন তিনি।

মাহবুব তালুকদার বলেন, ‘একটি মাত্র কেন্দ্র ছাড়া কোথাও ধানের শীষ প্রতীকের কোনো এজেন্ট আমি দেখতে পাইনি। একটি মাত্র দলের ছাড়া আর কারও পোস্টারও আমি দেখিনি।’

তিনি বলেন, ‘আমি আশা করেছিলাম নির্বাচন অংশগ্রহণমূলক হবে এবং সেটি হলে নির্বাচনের কমিশনের জন্যে স্বস্তির বিষয় হতো।’

 

ইসি মাহবুব বলেন, ‘সরকার ও বিরোধীদল সকলের যদি পোলিং এজেন্ট ও পোস্টার দেখতাম তাহলে আমি আশাবাদী হতাম। ভোটারের উপস্থিতি আমার কাছে আশাবাঞ্জক নয়। যদি দেখতাম নির্বাচনে ভোট বেশি দেওয়া হচ্ছে- তাহলে খুব খুশি হতাম।’

দেশে বিভিন্ন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার তথ্য তুলে ধরে তিনি বলেন, ‘নির্বাচনী সহিংসতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সহিংসতা আমাকে খুব কষ্ট দেয়।’